AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:২০ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

ঘরের মাঠে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম ২টি ওয়ান ডে হেরে বসে ইংল্যান্ড। স্বাভাবিকভাবেই অস্ট্রেলিয়ার সিরিজ জয় কেবল সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ইংল্যান্ড ওয়ান ডে সিরিজে ২-২ সমতা ফেরায়। পরপর ২টি ম্যাচ জিতে ব্রিটিশরা কার্যত ফাইনালের রূপ দেয় সিরিজের পঞ্চম তথা শেষ ওয়ান ডে ম্যাচকে। 

শুক্রবার লর্ডসে মারকারাটি ক্রিকেট উপহার দেয় ইংল্যান্ড। রীতিমতো তাণ্ডব চালিয়ে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে বিরাট ইনিংস গড়ে তোলে তারা। পরে অস্ট্রেলিয়াকে নিতান্ত সস্তায় গুটিয়ে দিয়ে ম্যাচ জিতে নেয় বড় ব্যবধানে। সব মিলিয়ে সিরিজের চতুর্থ ওয়ান ডে ম্যাচে অস্ট্রেলিয়াকে কচুকাটা করেন হ্যারি ব্রুকরা।

বৃষ্টির জন্য ৫০ ওভারের ম্যাচ কমে দাঁড়ায় ৩৯ ওভার প্রতি ইনিংসে। লর্ডসে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। বেন ডাকেট, হ্যারি ব্রুক ও লিয়াম লিভিংস্টোনের ধুমধাড়াক্কা হাফ-সেঞ্চুরির সুবাদে ৩০০ রানের গণ্ডি টপকে যায় তারা। ইংল্যান্ড নির্ধারিত ৩৯ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩১২ রান সংগ্রহ করে।

ওপেন করতে নেমে ৬২ বলে ৬৩ রান করেন বেন ডাকেট। তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। হ্যারি ব্রুক ৫৮ বলে ৮৭ রানের আগ্রাসী ইনিংস খেলে মাঠ ছাড়েন। তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন। লিয়াম লিভিংস্টোন ২টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। লর্ডসে এটিই দ্রুততম হাফ-সেঞ্চুরির সর্বকালীন রেকর্ড।

লিভিংস্টোন ইনিংসের শেষ ওভারে মিচেল স্টার্ককে ৪টি ছক্কা ও ১টি চার মারেন। অর্থাৎ, সেই ওভারে মোট ২৮ রান ওঠে। শেষমেশ ২৭ বলে ৬২ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে অপরাজিত থাকেন লিয়াম। তিনি মোট ৩টি চার ও ৭টি ছক্কা মারেন।

এছাড়া ফিল সল্ট ২২, উইল জ্যাকস ১০, জেমি স্মিথ ৩৯ ও জেকব বেথেল অপরাজিত ১২ রানের যোগদান রাখেন। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জাম্পা ২টি এবং জোশ হেজেলউড, মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল ১টি করে উইকেট দখল করেন।

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২৪.৪ ওভারে মাত্র ১২৬ রানে অল-আউট হয়ে যায়। অর্থাৎ, ১৮৬ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে ইংল্যান্ড। মিচেল মার্শ ২৮, ট্র্যাভিস হেড ৩৪, অ্যালেক্স ক্যারি ১৩ ও শন অ্যাবট ১০ রান করেন। স্টিভ স্মিথ ৫, জোশ ইংলিস ৮, মার্নাস ল্যাবুশান ৪, গ্লেন ম্যাক্সওয়েল ২ ও মিচেল স্টার্ক ৩ রানের যোগদান রাখেন।

ইংল্যান্ডের হয়ে ম্যাথিউ পটস ৩৮ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন। ৩৬ রানে ৩টি উইকেট নেন ব্রাইডন কার্স। ৩৩ রানে ২টি উইকেট নেন জোফ্রা আর্চার। ১১ রানে ১টি উইকেট নেন আদিল রশিদ। ম্যাচের সেরা হন হ্যারি ব্রুক।
একুশে সংবাদ/ এস কে

Link copied!