AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় দিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু দক্ষিণ আফ্রিকার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪৬ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
জয় দিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু দক্ষিণ আফ্রিকার

দুই ওপেনার রায়ান রিকেলটন ও রেজা হেনড্রিক্সের জোড়া হাফ-সেঞ্চুরিতে সহজ জয় দিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো দক্ষিণ আফ্রিকা। গতরাতে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৮ উইকেটে হারিয়েছে আইরিশদের। 

আবু ধাবিতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ ওভারে ৩ উইকেটে ৬৫ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। চতুর্থ উইকেটে ৪১ বলে ৫৯ রানের জুটি গড়েন কার্টিস ক্যাম্ফার ও উইকেটরক্ষক নিল রক। ১৪তম ওভারে রককে আউট করে জুটি ভাঙেন লেগ-স্পিনার এনকাবাইওমজি পিটার। ৪টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৩৭ রান করেন রক।

হাফ-সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে ৪৯ রানে আউট হন ক্যাম্ফার। দক্ষিণ আফ্রিকার পেসার প্যাট্রিক ক্রুগারের শিকার হবার আগে ৬টি চার ও ১টি ছক্কায় ৩৬ বলে ৪৯ রান করেন ক্যাম্ফার। 

দলীয় ১৫৮ রানের ক্যাম্ফার ফেরার পরও লড়াকু পুঁজি পায় আয়ারল্যান্ড। জিওর্জি ডকরেলের ১৬ বলে ২১ রানের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১৭১ রান করে আইরিশরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ রান তাদের। বোলিংয়ে প্রোটিয়াদের পক্ষে ২৭ রানে ৪ উইকেট নেন ক্রুগার। 

১৭২ রানের টার্গেটে ৭৯ বলে ১৩৬ রানের উদ্বোধনী জুটি গড়েন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার রিকেলটন ও হেনড্রিক্স। বিদেশের মাটিতে এই সংস্করনে এটিই সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটি প্রোটিয়াদের। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম হাফ-সেঞ্চুরির ইনিংসে ৩টি চার ও ৬টি ছক্কায় ৪৮ বলে ৭৬ রান করেন রিকেলটন। ৫টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারিতে ৩৩ বলে ৫১ রান করেন টি-টোয়েন্টিতে ১৭তম হাফ-সেঞ্চুরি করা রেজা। 
১৩৮ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর তৃতীয় উইকেটে ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৪ বল বাকী রেখে দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেন ম্যাথু ব্রিটস্কি ও অধিনায়ক আইডেন মার্করাম। আবু ধাবির এই ভেন্যুতে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে ম্যাচ জয়ের নতুন রেকর্ড গড়ে দক্ষিণ আফ্রিকা। ব্রিটস্কি ১৯ ও মার্করাম ১৭ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হন রিকেলটন। 

আগামীকাল একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা-আয়ারল্যান্ড। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!