AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতের টি-টোয়েন্টি দলে গতির ঝড় তোলা মায়াঙ্ক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৩৫ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
ভারতের টি-টোয়েন্টি দলে গতির ঝড় তোলা মায়াঙ্ক

গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বল হাতে গতির ঝড় তোলা মায়াঙ্ক যাদবকে নিয়ে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছে ভারত। এই সিরিজে জসপ্রিত বুমরাহ, ঋসভ পান্ত, যশসী জয়সওয়াল, শুভমান গিলদের মত নিয়মিত খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ায়, দলে সুযোগ হয়েছে নতুনদের।

গত এপ্রিলে হওয়া আইপিএলে অভিষেক হয় ডান-হাতি পেসার মায়াঙ্কের। লক্ষেèৗ সুপার জায়ান্টসের হয়ে ৪ ম্যাচ খেলে ৭ উইকেট নেন তিনি। তবে বল হাতে গতির ঝড়ে নজর কেড়েছেন মায়াঙ্ক। অভিষেক ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে ১৫৫ কিলোমিটার এবং দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ১৫৬.৭ কিলোমিটার গতিতে বল করেছেন তিনি। দুই ম্যাচে ৩টি করে উইকেট নিয়ে ম্যাচ সেরাও হন ২২ বছর বয়সী মায়াঙ্ক।  

চার ম্যাচ খেলার পর তলপেটের মাংসপেশির ইনজুরিতে আইপিএল থেকে ছিটকে যান মায়াঙ্ক। সম্প্রতি পিঠে স্ট্রেন ইনজুরিতে পড়লেও, সুস্থ হওয়ায় প্রথমবারের মত জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি।তিন বছর পর দলে ফিরেছেন স্পিনার ভারুন চক্রবর্তী। ২০২১ সালে অভিষেকের বছরেই জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছেন। দেশের জার্সিতে ৬ ম্যাচে মাত্র ২ উইকেট শিকার করেছেন তিনি। এ বছরের আইপিএলে চ্যাম্পিয়ন কোলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৪ ম্যাচে সর্বোচ্চ ২১ উইকেট শিকার করেন ভারুন।

তরুণদের মধ্যে এক সিরিজ পরই দলে ফিরেছেন নিতিশ কুমার রেড্ডি, অভিষেক শার্মা, জিতেশ শার্মা ও হার্শিত রানা। টি-টোয়েন্টি বিশ^কাপের পরপরই জিম্বাবুয়ে সফরের দলে থাকলেও, শ্রীলংকা সিরিজে বাদ পড়েন তারা।বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের পর ঘরের মাঠে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরে বড় সংস্করনের ম্যাচ থাকায় বিশ্রাম পেয়েছেন বুমরাহ-পান্থ-জয়সওয়াল-গিলরা।

গত জুনে টি-টোয়েন্টি বিশ^কাপ জয়ের পর সংক্ষিপ্ত সংস্করন থেকে অবসর নেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা। বাংলাদেশ সিরিজ দিয়ে আবারও নেতৃত্বে ফিরছেন ব্যাটার সূর্যকুমার যাদব। নিয়মিতদের মধ্যে দলে আছেন হার্দিক পান্ডিয়া, শিভম দুবে, ওয়াশিংটন সুন্দার, রিঙ্কু সিং, রবি বিষ্ণোই ও আর্শদিপ সিংরা।আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ ও ভারত। এরপর ৯ ও ১২ সেপ্টেম্বর দিল্লি ও হায়দরাবাদে পরের দুই ম্যাচ খেলবে দু’দল।

ভারত টি-টোয়েন্টি দল : সুর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নিতিশ কুমার রেড্ডি, শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, ভারুন চক্রবর্তী, জিতেশ শার্মা, আর্শদিপ সিং, হার্শিত রানা ও মায়াঙ্ক যাদব।


একুশে সংবাদ/ এস কে

Link copied!