AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অল্পেই গুটিয়ে গেল বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:৫১ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
অল্পেই গুটিয়ে গেল বাংলাদেশ

চতুর্থ দিন খেলতে নেমে দেড় সেশনেই গুটিয়ে গেছে বাংলাদেশ। মুমিনুল হক সেঞ্চুরি করলেও বাকি সবাই ছিলেন ব্যর্থ। নিজেদের প্রথম ইনিংসে ২৩৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ।তিন উইকেটে ১০৭ রান নিয়ে চতুর্থ দিন খেলতে নামে বাংলাদেশ। ধীরস্থির শুরু করলেও বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিকুর রহিম। দিনের ষষ্ঠ ওভারে বুমরাহর দারুণ ইনসুইঙ্গারে পরাস্ত হয়ে বোল্ড হন ১২ রান করা এ ব্যাটার। 

সঙ্গী ফিরলেও দারুণ ধৈর্য্যের পরিচয় দিয়ে এগোতে থাকেন মুমিনুল হক। অন্যপ্রান্তে লিটন দাস ভালো কিছুর সম্ভাবনা দেখালেও সিরাজকে উড়িয়ে মারতে গিয়ে আউট হন। কভারে রোহিতের অবিশ্বাস্য ক্যাচে পরিণত হওয়ার আগে ১৩ রান করেন তিনি।

সাকিব আল হাসান তার সম্ভাব্য শেষ টেস্টের প্রথম ইনিংসে যা করেছেন তাকে আত্মহত্যার সঙ্গে তুলনা করা যায়। অশ্বিনকে আগের বলেই চার মেরেছিলেন। ঠিক পরের ডেলিভারি ফের উড়িয়ে মারতে গিয়ে ৯ রানে আউট হন তিনি।

চতুর্থ দিন প্রথম সেশনের বাকি সময় নির্বিঘ্নে কাটিয়ে দেন মুমিনুল ও মেহেদী হাসান মিরাজ। এর মাঝে মুমিনুল পান ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরির দেখা। অশ্বিনকে চার মেরে দেশের বাইরে দ্বিতীয় শতক পূরণ করেন এ ব্যাটার।

লাঞ্চ বিরতির পরই সাজঘরে ফেরেন মিরাজ। বুমরাহর দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে ২০ রান করেন তিনি। এরপর টেইল এন্ডারদের কেউই বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ৯ রানে শেষ চার উইকেট হারায় বাংলাদেশ।

দলের পক্ষে সর্বোচ্চ ১০৭ রানে অপরাজিত থাকেন মুমিনুল। ভারতের হয়ে বুমরাহ তিনটি, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ ও রবিচন্দ্রন অশ্বিন দুটি করে এবং রবীন্দ্র জাদেজা একটি উইকেট শিকার করেন।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!