AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশে না ফিরে যুক্তরাষ্ট্রে চলে গেলেন সাকিব


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:০৬ পিএম, ২ অক্টোবর, ২০২৪
দেশে না ফিরে যুক্তরাষ্ট্রে চলে গেলেন সাকিব

আগামী ৭ অক্টোবর থেকে শুরু হবে ভারত-বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজ সিরিজ। আসন্ন এই সিরিজের স্কোয়াডে নেই সাকিব আল হাসান। টেস্ট সিরিজে খেলা ক্রিকেটারদের যারা টি-২০ সিরিজের স্কোয়াডে নেই, তারা দেশে ফিরলেও আসবেন না সাকিব। যুক্তরাষ্ট্রে ফিরছেন তিনি। 

মূলত গত ২৬ সেপ্টেম্বর অবসরের ঘোষণা দেন সাকিব। এরপর এই অলরাউন্ডারকে ছাড়া দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জানা গেছে, যুক্তরাষ্ট্রের সিক্সটি স্ট্রাইক্স টুর্নামেন্টে খেলবেন সাকিব আল হাসান। শুধু তিনি নন, বাংলাদেশের আরেক তারকা ক্রিকেটার তামিম ইকবালও এই টুর্নামেন্টে খেলবেন।

ন্যাশনাল ক্রিকেট লিগের (এনসিএল) আয়োজনে আসরটি মাঠে গড়াবে।  টুর্নামেন্টে পার্টনার হিসেবে থাকছে রেড ক্রস। ছয় দলের অংশগ্রহণে ১০ ওভারের এই টুর্নামেন্টর পর্দা উঠবে ৪ অক্টোবর, শেষ হবে ১৪ অক্টোবর। অ্যাঞ্জেলস ওয়েভসের হয়ে খেলবেন সাকিব, তামিমের দল টেক্সাস গ্ল্যাডিয়েটর্স।

টুর্নামেন্টের সব ম্যাচের ভেন্যু ইউনিভার্সিটি অব টেক্সাস ডালাস। আসরের বাকি চারটি দল হলো আটলান্টা কিংস, শিকাগো ক্রিকেট ক্লাব, ডালাস লোনস্টার্স ও নিউইয়র্ক লায়ন্স। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় উদ্বোধনী ম্যাচে তামিমের দল টেক্সাস গ্ল্যাডিয়েটর্সের প্রতিপক্ষ ডালাস লনেস্টারস।

পর দিন স্থানীয় সময় সকাল ১০টায় নিউইয়র্ক লায়ন্সের বিপক্ষে খেলবে সাকিবের দল লস অ্যাঞ্জেলস ওয়েভস। ৬ অক্টোবর স্থানীয় সময় সকাল ১০টায় দেখা হবে সাকিব ও তামিমের দল একে অন্যের মুখোমুখি হবে।

এদিকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজেজ দিয়ে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানাতে চাইলেও নিরাপত্তা নিশ্চিত করাসহ কিছু শর্ত দিয়েছেন সাকিব। এখন পর্যন্ত সেই শর্ত পূরণের তেমন সম্ভাবনা দেখা যাচ্ছে না। ফলে কানপুর টেস্টকেই সম্ভাব্য শেষ লাল বলের ম্যাচ মনে করা হচ্ছে সাকিবের।

আগামী ১৬ অক্টোবর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসবে দক্ষিণ আফ্রিকা। এরপর ২১ অক্টোবর থেকে মিরপুরে প্রথম এবং ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা।

একুশে সংবাদ/ এস কে 

Link copied!