AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে বাংলাদেশের হার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৩৫ এএম, ৬ অক্টোবর, ২০২৪
ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে বাংলাদেশের হার

ব্যাটিং ব্যর্থতায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ২১ রানে হেরেছে বাংলাদেশ দল।  ‘বি’ গ্রুপের ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জবাবে ২০ ওভারে ৭ উইকেটে ৯৭ রান করে ম্যাচ হারে টাইগ্রেসরা। নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়েছিলো নিগার সুলতানার দল। 

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪০ বলে ৪৮ রানের উদ্বোদনী জুটি গড়ে ইংল্যান্ড। অবশ্য পঞ্চম ওভারে দলীয় ৩২ রানে ভাঙ্গতে পারতো ইংল্যান্ডের উদ্বোধনী জুটি। বাংলাদেশের পেসার মারুফা আকতারের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ইংলিশ ওপেনার মাইয়া বাউচারের ক্যাচ ফেলেন রাবেয়া খান। তবে সপ্তম ওভারের চতুর্থ বলে সেই রাবেয়ার বলে নাহিদা আকতারকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ৩টি চারে ২৩ রান করা বাউচার। 

পরের ওভারের শেষ বলে ইংল্যান্ডের দ্বিতীয় উইকেট তুলে নেন লেগ-স্পিনার ফাহিমা খাতুন। তিন নম্বরে ন্যাট চিভার ব্রান্টকে ২ রানে লেগ বিফোর আউট করেন ফাহিমা। ৫ রানে ২ উইকেট পতনের পর ২০ রানের জুটি গড়ে উইকেট পতন ঠেকান ওপেনার ড্যানিয়েল ওয়েট-হজ ও অধিনায়ক হেদার নাইট। ১২তম ওভারে নাইটকে ৬ রানে বোল্ড করে বাংলাদেশকে ব্রেক-থ্রু এনে দেন রিতু মনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে ইংল্যান্ড। ৭৩ থেকে ১১০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়েছে ইংলিশরা। 

৫টি চারে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করা হজকে শিকার করে ইংল্যান্ডে রানের গতি থামিয়ে দেন বাঁ-হাতি স্পিনার নাহিদ আকতার।

মিডল অর্ডারে ইংল্যান্ডের আরও ৩ উইকেট শিকার ভাগাভাগি করেছেন ফাহিমা, নাহিদা ও রিতু। অ্যালিস ক্যাপসিকে ৯ রানে ফাহিমা, ড্যানিয়েল গিবসনকে ৭ রানে নাহিদা ও চার্লি ডিনকে ৪ রানে শিকার করেন রিতু। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১১৮ রানের মামুলি সংগ্রহ পায় ইংল্যান্ড। অ্যামি জোন্স ১২ ও সোফি একলেস্টোন ৮ রানে অপরাজিত থাকেন। 

নাহিদা ৩২ রানে, ফাহিমা ১৮ রানে ও রিতু ২৪ রানে ২টি করে এবং রাবেয়া ১৫ রানে ১ উইকেট নেন।

টানা দ্বিতীয় জয়ের জন্য ১১৯ রানের টার্গেটে খেলতে নেমে ৩ ওভারে ১৬ রানে তুলে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন বাংলাদেশের দুই ওপেনার সাথী রানী ও দিলারা আকতার। কিন্তু এরপর ২ রানের ব্যবধানে সাজঘরে ফিরেন সাথী ও দিলারা। দিলারা ৬ ও সাথী ৭ রান করেন। ১৭ রানের মধ্যে ২ উইকেট পতনের পর তৃতীয় উইকেটে ৪৪ বলে ৩৫ রান যোগ করেন সোবহানা মোস্তারি ও অধিনায়ক নিগার সুলতানা। ১৫ রান করে সাজঘরে ফিরেন নিগার। 

অধিনায়ক ফেরার পর পরের দিকের ব্যাটাররা ব্যর্থ হলে লড়াই থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ৯৭ রান করে হার নিয়ে মাঠ ছাড়ে টাইগ্রেসরা। এক প্রান্ত আগলে ১টি করে চার-ছক্কায় সর্বোচ্চ ৪৪ রান করেন সোবহানা। স্মিথ ও ডিন ২টি করে উইকেট নেন। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে আগামী ১০ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ।

একুশে সংবাদ/ এস কে

 

 

Link copied!