AB Bank
ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিপিএল চ্যাম্পিয়ন সেন্ট লুসিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৫১ এএম, ৭ অক্টোবর, ২০২৪
সিপিএল চ্যাম্পিয়ন সেন্ট লুসিয়া

সোমবার বাংলাদেশ সময় ভোরে মাঠে গড়ায় সিপিএলের ফাইনাল। টসে হেরে ব্যাটিংয়ে নামা গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স ৮ উইকেটে তোলে ১৩৮ রান। জবাবে সেন্ট লুসিয়া ১১ বল ও ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়।

গায়ানার আট ব্যাটার দুই অংকের ঘর স্পর্শ করলেও কেউ বড় ইনিংস খেলতে পারেননি। শেষ দিকে ডোয়াইন প্রিটোরিয়াস ১২ বলে ২ চার ও ২ ছক্কায় ২৫ রানের ইনিংস খেলেন। শাই হোপের ব্যাটে আসে ২২ রান। আফগান রিস্ট স্পিনার নূর আহমেদ সেন্ট লুসিয়ার পক্ষে ১৯ রানের বিনিময়ে পান ৩ উইকেট।

দ্রুত চার ব্যাটারকে হারানো, ধীর গতিতে রান তোলার ফলে সেন্ট লুসিয়ার জয়ের দেখা পাওয়াটা ছিল বেশ কঠিন। মঈন আলী ১৬তম ওভার থেকে বদলে যায় দৃশ্যপট। জোন্স প্রথম বলেই মারেন ছক্কা। দ্বিতীয় বলে নেন এক রান। স্ট্রাইকে যাওয়া চেসপরের চার বলে মারেন দুই ছক্কা ও দুই চার।

ডোয়াইন প্রিটোরিয়াসের করা ১৭তম ওভার থেকে ২ ছক্কা ও ১ চারসহ ২০ রান নেন জোন্স ও চেস। রোমারিও শেফার্ডের করা ১৮তম ওভার থেকে এক ছক্কা ও  চারে ১৮ রান আসে। সেন্ট লুসিয়ার তখন দরকার ১২ বলে এক রান। ইমরান তাহির ১৯তম ওভারের প্রথম বলে ডট দিলেও দ্বিতীয়টি ওয়াইড দিলে জয় পায় সেন্ট লুসিয়া। 

যুক্তরাষ্ট্রের ব্যাটার জোন্স ৩১ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন। বল হাতে এক উইকেট পাওয়া চেস ২২ বলে ৩৯ রান নিয়ে মাঠ ছাড়ায় ম্যাচসেরা হন। এবারের সিপিএলে ২২ উইকেট পেয়ে টুর্নামেন্টসেরা হন সেন্ট লুসিয়ার নূর আহমেদ।

একুশে সংবাদ/ এস কে 

Link copied!