AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আয়ারল্যান্ডের কাছে ওয়ানডেতেও দক্ষিণ আফ্রিকার হার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩৯ পিএম, ৮ অক্টোবর, ২০২৪
আয়ারল্যান্ডের কাছে ওয়ানডেতেও দক্ষিণ আফ্রিকার হার

আয়ারল্যান্ডের কাছে ওয়ানডেতেও দক্ষিণ আফ্রিকার হার।এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজের একটিতে হেরে যায় দক্ষিণ আফ্রিকা। যে কারণে সিরিজ শেষ হয় ১-১ ব্যবধানে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম দুটিতে জিতে সিরিজ নিজেদের করে নেয় প্রোটিয়ারা। তবে সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের কাছে হেরে গেছে রাসি ফন ডার ডুসেনের দল। 

আবু ধাবিতে তৃতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৮৪ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় আইরিশরা। জবাবে ৪৬.১ ওভারে ২১৫ রানেই অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। ৬৯ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে আয়ারল্যান্ড। শেষ ম্যাচ হারলেও সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে দক্ষিণ আফ্রিকা।

প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় আয়ারল্যান্ড। অধিনায়ক পল স্টার্লিংকে নিয়ে ১০১ রানের জুটি করেন অ্যান্ডি বালবির্নি। ৭৩ বলে ৪৫ রানে তিনি আউট হওয়ার পর কার্টিস ক্যাম্পারকে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন স্টার্লিং। শতকের দিকেই এগোচ্ছিলেন আয়ারল্যান্ডের অধিনায়ক। তবে ৮৮ রানের সময় তাকে বোল্ড করেন বার্টম্যান।

হ্যারি টেক্টর ৪৮ বলে ৬০ রানের ঝড়ো ইনিংস খেলেন। শেষ দিকে খুব দ্রুত উইকেট হারায় আয়ারল্যান্ড। ৩৯ রানের শেষ ৪ উইকেট হারায় তারা। দক্ষিণ আফ্রিকার লিজাড উইলিয়ামস ৫৬ রানে নেন ৪টি উইকেট। দুইটি করে উইকেট পেয়েছেন অটনিল বার্টম্যান এবং আন্দিলে ফেহলুকায়োও।

জবাব দিতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। ১০ রানে ৩ উইকেট হারিয়ে বিশাল চাপে পড়ে প্রোটিয়ারা। সেই চাপ থেকে আর বের হতে পারেনি তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ডুসেনের দল। দক্ষিণ আফ্রিকার হয়ে জেসন স্মিথের ব্যাট থেকে আসে ৯১ রান।

এছাড়া কাইল ভেরেন ৩৮ আর ফেহলুকায়ো করেন ২৩ রান। শেষ পর্যন্ত ২১৫ রানে থাকে দক্ষিণ আফ্রিকার ইনিংস। আয়ারল্যান্ডের গ্রাহাম হুমে আর ক্রেইগ ইয়ং নেন ৩টি করে উইকেট। এ নিয়ে আয়ারল্যান্ডের কাছে দ্বিতীয়বার ওয়ানডেতে হারল দক্ষিণ আফ্রিকা। ২০২১ সালে ম্যালাহাইডে প্রথমবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল আইরিশরা। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!