AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হংকং সিক্সেস টুর্নামেন্টের সূচি প্রকাশ, বাংলাদেশের খেলা কবে কার বিপক্ষে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪৫ পিএম, ১০ অক্টোবর, ২০২৪
হংকং সিক্সেস টুর্নামেন্টের সূচি প্রকাশ, বাংলাদেশের খেলা কবে কার বিপক্ষে

বর্তমান সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে টি-টেন ক্রিকেট। অনেক দেশই ১০ ওভারের টুর্নামেন্ট আয়োজনের দিকে ঝুঁকছে। তবে হংকং আরো আগে থেকে সিক্স-এ-সাইড ক্রিকেট আয়োজন করে আসছে। মাঝে লম্বা সময় বিরতি থাকলেও ফের ছয় ওভারের টুর্নামেন্টটি আয়োজিত হবে। 

সিক্স-এ-সাইড টুর্নামেন্টে ছয় ওভারের পাশাপাশি মাঠের লড়াইয়ে থাকবেন ছয় জন ক্রিকেটার। ‌‌‘হংকং সিক্সেস’ নামক এবারের আসরে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশও। এরই মধ্যে টুর্নামেন্টের সূচি ঘোষণা করেছে সংশ্লিষ্টরা।

চারটি পুল বা গ্রুপে মোট ১২টি দলকে ভাগ করে রাখা হয়েছে। বাংলাদেশের অবস্থান ‘ডি’ গ্রুপে। প্রতিপক্ষ হিসেবে পেয়েছে শ্রীলংকা ও ওমানকে। প্রথম দিনেই ওমান ও শ্রীলংকার বিপক্ষে গ্রুপ পর্বের দুটি ম্যাচ শেষ করে ফেলবে বাংলাদেশ।

গ্রুপ ‘এ’-তে আছে সাউথ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং স্বাগতিক হংকং ও চায়নার যৌথ দল। গ্রুপ ‘বি’-তে আছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নেপাল। আর গ্রুপ ‘সি’-তে আছে ভারত, পাকিস্তান এবং সংযুক্ত আরব আমিরাত।

আগামী ১ নভেম্বর শুরু হবে এই টুর্নামেন্ট। একেবারেই সংক্ষিপ্ত দৈর্ঘ্যের ম্যাচ হওয়ায় তিন দিনের মধ্যেই শেষ হবে এবারের আসর। ২ নভেম্বর বোল ম্যাচ এবং কোয়ার্টার ফাইনাল ম্যাচের ম্যাচ খেলবে দলগুলো।

শেষদিন বিভিন্ন গ্রুপের সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। চায়না কাপের ৭৫ বছর পূর্তি উপলক্ষে এ দিন মেয়েদের একটি প্রীতি ম্যাচের আয়োজনও করা হয়েছে। 

এই টুর্নামেন্ট উপলক্ষে আরও কয়েকদিন আগেই স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। সাত সদস্যের স্কোয়াডে আছেন ফাহিম আশরাফ (অধিনায়ক), আমির ইয়ামিন, আসিফ আলী, দানিশ আজিজ, হুসাইন তালাত, মোহাম্মদ আখলাক এবং শাদাব খান।

হংকং ও চায়নার যৌথ দলও ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে। দলে আছেন নিজাকাত খান (অধিনায়ক), বেনি সিং, এহসান খান, ইমরান আরিফ, জেসন লুই, সাহাল ভার্নকার ও জিশান আলী।

 


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!