AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আনুষ্ঠানিকভাবে হাথুরুর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো বিসিবি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:১৫ পিএম, ১৭ অক্টোবর, ২০২৪
আনুষ্ঠানিকভাবে হাথুরুর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চন্ডিকা হাথুরুসিংহেকে সাময়িক বরখাস্তের পর তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়। নোটিশের উত্তর দিতে বেঁধে দেওয়া ৪৮ ঘণ্টা সময়ের মধ্যে তিনি আইনজীবীর মাধ্যমে নোটিশের উত্তর দিয়েছেন। এবার লঙ্কান এই কোচকে চূড়ান্তভাবে বরখাস্ত করে তার সঙ্গে চুক্তি বাতিলের পথে হাঁটল বোর্ড।

বৃহস্পতিবার বিসিবির কার্যালয়ে অনুষ্ঠিত পরিচালকদের সভায় এ সিদ্ধনাত নেয়া হয়।  দুবাই অবস্থানরত বিসিবি সভাপতি ফারুক আহমেদ জুমের মাধ্যমে সভায় সভাপতিত্ব করেন। এ সময় কোচ ফিল সিমন্সের চুক্তির বিষয়টিও অনুমোদন দেওয়া হয়।

ওয়ানডে বিশ্বকাপে এক ক্রিকেটারকে লাঞ্চিত করা এবং অনুমতি ছাড়া অতিরিক্ত ছুটি কাটানোর দায়ে চন্ডিকা হাথুরুসিংহে বরখাস্ত হন। হেড কোচের দায়িত্বে থাকা এই লঙ্কানকে বিসিবি কারণ দর্শানোর নোটিশ দেয়।

২০২৩ সালে দ্বিতীয় মেয়াদে টাইগারদের কোচ হয়ে আসেন এই  শ্রীলঙ্কান। ৩৫ হাজার ডলারে তার সঙ্গে চুক্তি হয়েছিল। চুক্তির মেয়াদ ২০২৫ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ছিল। সেই চুক্তিতে ছিল একটি শর্ত। মেয়াদ শেষের আগে তাকে অব্যাহতি দেওয়া হলে দিতে হবে চুক্তির সময়কাল পর্যন্ত অবশিষ্ট বেতন ও জরিমানা।

সেজন্য কৌশলগত কারণে হাথুরুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিসিবি।  ক্রিকেটারকে লাঞ্চিত করা এবং অনুমতি ছাড়া অতিরিক্ত ছুটি কাটানোর বিষয়ে তার কাছে চাওয়া হয়েছে উত্তর। অন্যথায়, চুক্তি অনুসারে প্রাপ্ত বাকি মাসগুলোর বেতন পাবেন না সাবেক এই লঙ্কান ক্রিকেটার।

বিসিবি যদি বেতন ও জরিমানা না দেয়, তখন হাথুরুসিংহে নিয়ম অনুযায়ী আপিল করতে পারবেন। সেজন্য তাকে অর্থ পরিশোধ না করার ক্ষেত্রে বিসিবির হাতে উপযুক্ত প্রমাণ প্রয়োজন। কেন তাকে বরখাস্ত করা হয়েছে ও কী কারণে বেতন দেওয়া হবে না, সেটির জবাব হাথুরুসিংহে দিলে ক্রিকেট বোর্ডের হাতে দালিলিক প্রমাণ হিসেবে থাকবে।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!