AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

র‌্যাটক্লিফকে সময় দিতে হবে: বেকহ্যাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৯ পিএম, ১৭ অক্টোবর, ২০২৪
র‌্যাটক্লিফকে সময় দিতে হবে: বেকহ্যাম

জিম র‌্যাটক্লিফ ম্যানচেস্টার ইউনাইটেডের ভাগ্যের চাকা ঠিকই ঘুড়াতে পারবেন। তবে পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে হলে তাকে কিছুটা সময় দিতে হবে বলে মনে করেন ডেভিড বেকহ্যাম।ব্রিটিশ ধনকুবের র‌্যাটক্লিফের ইনিওস বছরের শুরুতে ইউনাইটেডের আংশিক মালিকানা কিনে নেয়। গত বছর এফএ কাপের শিরোপা জয় করলেও নতুন মৌসুমে ইউনাইটেডের শুরুটা মোটেই ভাল হয়নি। সাত ম্যাচ পর এই মুহূর্তে প্রিমিয়ার লিগ টেবিলের ১৪তম স্থানে রয়েছে ইউনাইটেড। ইউরোপা লিগেও টানা দুই ম্যাচে জয়বিহীন রয়েছে। যে কারনে কোচ এরিক টেন হাগের উপর চাপ ক্রমশ বাড়ছেই।

ইউনাইটেডের জার্সিতে ছয়টি প্রিমিয়ার লিগ, দুটি এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা বেকহ্যাম বিশ্বাস করেন র‌্যাটক্লিফ ও তার দলের উপর সমর্থকরা আস্থা রাখবে। ফেব্রুয়ারিতে র‌্যাটক্লিফ গ্লেজার পরিবারের কাছ থেকে ইউনাইটেডের আংশিক মালিকানা কিনে নেয়। ২০০৫ সালে ক্লাবের দখল নেবার পর থেকে মার্কিন গ্লেজার পরিবার সমর্থকদের কাছে কখনই জনপ্রিয় হতে পারেনি।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার রিও ফার্দিনান্দের পডকাস্টে বেকহ্যাম বলেছেন ক্লাবের পরিবর্তন এবং একটি নতুন দৃষ্টিভঙ্গির প্রয়োজন ছিল। এ সময় তিনি আরো বলেন, ‘আমি সত্যিকার অর্থেই জিমকে পছন্দ করি। কয়েকজন বন্ধুর সুবাদে বেশ কয়েক বছর যাবত আমি তার সাথে অনেকবারই দেখা করেছি। তিনি অনেক বড় একজন ব্যবসায়ী, পেশাদার জীবনে তার বেশ সুনাম রয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সমর্থকরা তাকে ভালভাবে গ্রহণ করেছে। আমি মনে করি ক্লাবের অনেক বড় একটি অংশ হিসেবে সে ভূমিকা পালন করছে। র‌্যাটক্লিফের নেতৃত্বের উপর সমর্থকদের আস্থা আছে। আশা করছি পরিস্থিতির অবশ্যই পরিবর্তন হবে, যদিও এজন্য সময়ের প্রয়োজন।

সমর্থকরাও দীর্ঘদিন ধরে ধৈর্য্য ধারণ করেছে। কিন্তু আমরা সবাই পুরনো সেই ভাল দিনগুলো আবারো দেখতে চাই। আর সেটা যত দ্রুত হবে ততই মঙ্গল।’

২০১৮ সাল থেকে মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামির মালিকানা ধরে রেখেছেন বেকহ্যাম। গত বছর ইন্টার মিয়ামি লিওনের মেসির মত সুপারস্টারকে দলে ভিড়িয়েছে। আর সেটা সম্ভব হয়েছে বেকহ্যামের জন্যই।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!