AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘সাকিব, সাকিব’স্লোগান উত্তাল মিরপুর


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৭ পিএম, ১৮ অক্টোবর, ২০২৪
‘সাকিব, সাকিব’স্লোগান উত্তাল মিরপুর

মিরপুরসহ আশপাশের এলাকায় গুমোট পরিবেশের সঙ্গে শুরু হয় দিন। দুপুর গড়াতেই নামল গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। দিনের শুরুতে গতকালের মতো আজ সাকিব আল হাসান বিরোধীদের কোনো কার্যক্রম চোখে পড়েনি। তবে দুপুরের পর বৃষ্টি উপেক্ষা করে সাকিব ভক্তরা অবস্থান নেয় মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এলাকায়। এ সময় তারা ব্যানার হাতে ‘সাকিব, সাকিব’ স্লোগান দিতে থাকে।

গতকাল মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে সাকিব বিরোধীদের কর্মসূচি লক্ষ্য করা গিয়েছিল। এসবের কারণে আজ নিরাপত্তা আরও জোরালো করা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তারা জানিয়েছেন, আজ কোনো শিথিলতা থাকবে না এবং পুরো এলাকাজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

নৌবাহিনীর একজন কমান্ডো সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘মিরপুর টেস্ট সিরিজের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। আজ থেকে নিরাপত্তা ব্যবস্থা আরও কড়া হবে। গতকাল ছাত্র প্রতিনিধিদের কিছু অংশ স্টেডিয়ামের প্রবেশ গেটে সাকিব বিরোধী সমাবেশ করেছে, কিন্তু আজ থেকে টেস্ট ম্যাচ চলাকালীন কোনো অনুমতি ছাড়া কোনো সমাবেশের সুযোগ থাকবে না। পুরো এলাকা ভিভিআইপি জোন হিসেবে ঘোষণা করা হয়েছে এবং পর্যাপ্ত নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে।’

গত রাতে সাকিব বিরোধী এবং সমর্থক পক্ষের মধ্যে পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা আসে। আজ বেলা ২টা থেকে উভয় পক্ষের অবস্থান নেওয়ার খবর পাওয়া যায়। তবে অবশ্য দুপুর পর্যন্ত মিরপুর স্টেডিয়াম সংলগ্ন এলাকায় ছাত্রদের কোনো কার্যক্রম চোখে না পড়লেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জমায়েত হতে থাকেন সাকিব ভক্তরা। আজ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম মিরপুর ১০ নম্বর গোলচত্বরে একটি সমাবেশে যোগ দেওয়ার কথা রয়েছে, যা স্টেডিয়ামের আশপাশে চলমান নিরাপত্তার ওপর প্রভাব ফেলতে পারে বলে জনমনে উদ্বেগ তৈরি হয়েছে।

সাকিব ভক্তদের জমায়েতের সামনেই একটি গাড়িয় বেরিয়ে যায়। অনেকে মনে করছেন, এটি দক্ষিণ আফ্রিকা দলের গাড়ি। সফরে এসে মিরপুরে অনুশীলনের সময় প্রোটিয়ারাও দুই দিন ধরে দেখল সাকিব বিরোধী ও সাকিব ভক্তদের পাল্টাপাল্টি কর্মসূচি।

ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলেই টেস্টকে বিদায় জানানোর কথা সাকিবের। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সবুজ সংকেত পেয়ে সেই ইচ্ছে পূরণের পথে ছিলেন ৩৭ বছর বয়সী অলরাউন্ডার। কিন্তু সব প্রস্তুতি নিয়ে নিউইয়র্ক থেকে দেশে ফেরার পথে নিরাপত্তা ইস্যুতে দুবাইয়ে থেমে যেতে হয়েছে সাকিবকে। তাঁকে বাদ দিয়েই নতুনভাবে দল ঘোষণা করেছে বাংলাদেশ।

 

একুশে সংবাদ/আ.প./আ.য

Link copied!