AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৫ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওয়েস্ট ইন্ডিজের ১৮৫ জবাবে শ্রীলঙ্কাকে তাড়া করতে হল ২৩২ রান!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:০৪ এএম, ২১ অক্টোবর, ২০২৪
ওয়েস্ট ইন্ডিজের ১৮৫ জবাবে শ্রীলঙ্কাকে তাড়া করতে হল ২৩২ রান!

ওয়েস্ট ইন্ডিজকে প্রথমবার দ্বিপাক্ষিক টি-২০ সিরিজে পরাজিত করার পরে এবার দাপুটে জয় দিয়ে ওয়ান ডে সিরিজ শুরু করল শ্রীলঙ্কা। রবিবার পাল্লেকেলেতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মে বড় জয় তুলে নেয় শ্রীলঙ্কা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ক্যারিবিয়াদের ৩১ বল বাকি থাকতে ৫ উইকেটে পরাজিত করে দ্বীপরাষ্ট্র।

টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা ৩৮.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৮৫ রান তুললে বৃষ্টিতে ম্যাচ থমকে যায়। বৃষ্টির জন্য বিস্তর সময় নষ্ট হয়। ফলে বৃষ্টি থামলে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস সেখানেই শেষ ঘোষণা করা হয়। ডাকওয়ার্থ-লুইস নিয়মে শ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৭ ওভারে ২৩২ রানের। শ্রীলঙ্কা ৩১.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৩৪ রান তুলে ম্যাচ পকেটে পোরে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওপেন করতে নেমে বড় রানের মুখ দেখেননি আলিক আথানাজে ও ব্র্যান্ডন কিং। আথানাজে ২০ বলে ১০ রান করে আউট হন। তিনি কোনও বাউন্ডারি মারেননি। কিং ২৫ বলে ১৪ রান করেন। তিনি ২টি চার মারেন।

তিন নম্বরে ব্যাট করতে নেমে কেসি কার্টি ৫৮ বলে ৩৭ রান করেন। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। চার নম্বরে ব্যাট করতে নেমে ক্যাপ্টেন শাই হোপ মাত্র ৫ রান করে মাঠ ছাড়েন। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে শেরফান রাদারফোর্ড ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৮২ বলে ৭৫ রানের লড়াকু ইনিংস খেলে নট-আউট থাকেন।

৩৩ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন রোস্টন চেস। তিনি ৪টি চার মারেন। শ্রীলঙ্কার হয়ে ৬ ওভারে ১৮ রান খরচ করে ২টি উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ১টি করে উইকেট নেন জেফ্রি বন্দরসে ও চরিথ আসালঙ্কা।

শ্রীলঙ্কার হয়ে ৫৪ বলে ৬৯ রান করেন ওপেনার নিশান মদুষ্কা। তিনি ৭টি চার ও ১টি ছক্কা মারেন। ক্যাপ্টেন চরিথ আসালঙ্কা করেন ৭১ বলে ৭৭ রান। তিনি ৮টি চার ও ৩টি ছক্কা মারেন। কুশল মেন্ডিস ২১ বলে ৩০ রান করে নট-আউট থাকেন। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। ১৮ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন জনিথ লিয়ানাগে। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে গুড়াকেশ মোতি ৩টি ও আলজারি জোসেফ ২টি উইকেট দখল করেন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন আসালঙ্কা।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!