AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৫ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুশফিককে আউট করে অনন্য মাইলফলক স্পর্শ করলেন রাবাদা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:২৭ এএম, ২১ অক্টোবর, ২০২৪
মুশফিককে আউট করে অনন্য মাইলফলক স্পর্শ করলেন রাবাদা

দক্ষিণ আফ্রিকার ষষ্ঠ ও টেস্ট ইতিহাসের ৩৯তম বোলার হিসেবে ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন পেসার কাগিসো রাবাদার। মুশফিকুর রহিমকে বোল্ড করে তিনি এই কীর্তি গড়লেন।এ প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেটে ৪০ রান। মাহমুদুই হাসান জয় ১২ ও লিটন দাস শূন্য রানে ক্রিজে আছেন।

রাবাদার অফ স্টাম্পের বাইরে লেন্থ ডেলিভারিতে ছিল বাড়তি বাউন্স। মুশফিক ব্যক্তিগত ১১ রান করার পর রক্ষণাত্মক ভঙ্গিতে খেলার চেষ্টায় পুরোপুরি ব্যর্থ হন। বল তার ব্যাটকে ফাঁকি দিয়ে অফ ও মিডল স্ট্যাম্প উপড়ে ফেলে।

টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ দ্বিতীয় ওভারেই নিজেদের প্রথম উইকেট হারায়। রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন ওপেনার সাদমান ইসলাম। মুল্ডারের অফ স্টাম্পের বাইরের লেন্থ ডেলিভারি অযথাই মারতে যান সাদমান। দ্বিতীয় স্লিপে থাকা এইডেন মার্করামের ক্যাচ নিতে মোটেও বেগ পেতে হয়নি।

তিন নম্বরে ব্যাটিংয়ে নামা মুমিনুল হক বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। ব্যক্তিগত মাত্র ৪ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে দলকে চাপে ফেলেছেন। মিডল স্টাম্প বরাবর গুড লেন্থে ভালো এক ডেলিভারি করেছিলেন উইয়ান মুল্ডার, তাতে ছিল সামান্য সুইং। লেগ সাইডে খেলতে যাওয়া মুমিনুলের ব্যাটে বল হালকা ছুঁয়ে উইকেটরক্ষণ কাইল ভেরেইন্নের গ্লাভসবন্দি হয়।

কেশব মহারাজের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মুল্ডারের অফ স্টাম্পের বাইরের বলে ফ্লিক শট খেলতে গিয়েছিলেন ৭ রান করা শান্ত। বল তার ব্যাটের কানায় লেগে সরাসরি মিড অফে থাকা মহারাজের হাতে চলে যায়।  

একুশে সংবাদ/ এস কে

Link copied!