AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৫ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিরপুরে ‘বিসিবি ভুয়া’ স্লোগান দিলো ছাত্রছাত্রীরা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:৩৬ পিএম, ২১ অক্টোবর, ২০২৪
মিরপুরে ‘বিসিবি ভুয়া’ স্লোগান দিলো ছাত্রছাত্রীরা

বেশ কিছু দিন ধরেই মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়াম এলাকায় বেশ উত্তেজনা বিরাজ করছে। এর মূল কারণ বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মিরপুরে নিজের শেষ টেস্ট খেলতে চাওয়া সাকিবের ইচ্ছে পূরণ হয়নি নিরাপত্তার কারণে। এতে সাকিব-ভক্ত এবং সাকিববিরোধীদের মধ্যে ব্যাপক ধাওয়া ও মারামারির ঘটনাও ঘটেছে।  

কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট শুরুর পর থেকে পরিস্থিতি অনেকটাই শান্ত। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শক্ত অবস্থানে রয়েছে। পাশপাশি নিরাপত্তার দায়িত্বে রয়েছে সেনা বাহিনীর সদস্যরাও।  

সোমবার মিরপুর টেস্টের প্রথম দিনের মধ্যাহ্নবিরতি পর্যন্ত স্টেডিয়াম এলাকা মোটামুটি শান্তই ছিল।তবে স্টেডিয়ামের ৫ নম্বর গেটে বিনা টিকিটে খেলা দেখতে এসে ব্যর্থ হওয়া স্কুল-কলেজের ছাত্রছাত্রী ‘বিসিবি ভুয়া’, ‘বিসিবি ভুয়া’ বলে স্লোগান দিয়েছে। তাদের দাবি, আগে টেস্ট ম্যাচের সময় ছাত্রছাত্রীদের বিনা টিকিটে খেলা দেখতে দেয়া হলেও বিসিবি এবার তা দিচ্ছে না।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, রাজধানীর বেশ কয়েকটি স্কুল ও কলেজের ছাত্রছাত্রী ইউনিফর্ম পরে ৫ নম্বর গেটের সামনে লম্বা সারি বেঁধে স্টেডিয়ামে ঢোকার জন্য দাঁড়িয়ে আছেন। কিন্তু একপর্যায় গেটে নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাসদস্যরা তাদের সেখান থেকে সরিয়ে দেন।

এ সময় হ্যান্ডমাইকে এক সেনা কর্মকর্তা ছাত্রছাত্রীর উদ্দেশ্য বলতে থাকেন, স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা টিকিট ছাড়া খেলা দেখতে পারবে-এমন কোনো নির্দেশনা বিসিবি থেকে তাদের দেয়া হয়নি। টিকিট বুথে টিকিট কাছে, খেলা দেখতে চাইলে টিকিট কিনে খেলা দেখা যাবে। তিনি বলেন, বিপিএল বা বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্টে অনেক সময় স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের ফ্রি খেলা দেখার সুযোগ দেয়া হলেও আন্তর্জাতিক ম্যাচে সে সুযোগ নেই।

তবে বিষয়টির প্রতিবাদ জানায় উপস্থিত শিক্ষার্থীরা। তাদের মধ্যে একজন বলেন, ‘টেস্ট সিরিজে সব সময় ছাত্রছাত্রীদের ফ্রি খেলা দেখার ব্যবস্থা থাকে। সে জন্যই আমরা এসেছি। কিন্তু এবার তা দেয়া হচ্ছে না।’

এদিকে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে অর্ধেক মূল্যে পূর্ব গ্যালারির টিকিট দেয়ার সিদ্ধান্ত হয়। দায়িত্বপ্রাপ্ত এক সেনা কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, ফ্রি টিকিট দেয়ার নির্দেশনা না থাকা সত্ত্বেও সকালে বিসিবির টিকিট বুথ থেকেই ভুলক্রমে ছাত্রছাত্রীদের ১০০ টিকিট ফ্রি দেয়া হয়। এরপরই দলে দলে ছাত্রছাত্রী ৫ নম্বর গেটে জড়ো হতে থাকে।


একুশে সংবাদ/ এস কে

Link copied!