AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাদমান-মুমিনুলের বিদায়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:৪৭ পিএম, ২২ অক্টোবর, ২০২৪
সাদমান-মুমিনুলের বিদায়

মিরপুর টেস্টের দ্বিতীয় দিনেই ইনিংস হারের শঙ্কায় পড়েছে বাংলাদেশ। ২০২ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নামা স্বাগতিকরা দ্রুতই ২ উইকেট হারিয়ে বিপদে পড়েছে।এ প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের ১০৬ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে করেছে ৩০৮ রান। দ্বিতীয় ইনিংসে টাইগারদের সংগ্রহ ২ উইকেটে ৯ রান। মাহমুদুল হাসান জয় ৩ ও নাজমুল হোসেন শান্ত শূন্য রানে ক্রিজে আছেন।

তৃতীয় ওভারে কাগিসো রাবাদা তুলে নেন সাদমান ইসলাম ও মুমিনুল হকের উইকেট। শর্ট লেগে থাকা টনি ডি জর্জির হাতে ধরা পড়েন এক রান করা সাদমান। রানের খাতা না খুলে তৃতীয় স্লিপে মুল্ডারের তালুবন্দি হন মুমিনুল।

এর আগে, মঙ্গলবার (২২ অক্টোবর) ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন কাইলে ভেরাইনে। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন উইয়ান মুল্ডার। নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১০৫ রানে ফিফটি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটারও। তবে এরপর পিচে বেশিক্ষণ টিকতে পারেনি মুল্ডার।

৬৫তম ওভারে হাসান মাহমুদের হাতে বল তুলে দেন শান্ত। দুর্দান্ত বোলিংয়ে পঞ্চম বলে মুল্ডার (৫৪) এবং পরের বলে কেশব মহরাজকে আউট করে দলকে খেলায় ফেরান হাসান। তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন ভেরাইনে। নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১৩৪ বলে সেঞ্চুরি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটার। এটি তার টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতক।

দশম উইকেটে তাকে যোগ্য সঙ্গ দেন ডানে পিয়েডট। শেষ দিকে পিয়েডট ৩২ রান এবং ১১৪ রান করে ভেরাইনে আউট হলে ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। এতে ২০২ রানের লিড পায় সফরকারীরা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। এ ছাড়াও হাসান মাহমুদ তিনটি এবং দুই উইকেট নেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। জবাব দিতে নেমে কাইলে ভেরাইনের ১৮ রান এবং উইয়ান মুল্ডারের ১৭ রানে ভর করে ৪১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪০ রান তুলে দিন শেষ করেছিল দক্ষিণ আফ্রিকা।


একুশে সংবাদ/ এস কে
 

Link copied!