AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় ও মুশফিকের ব্যাটে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৫৩ পিএম, ২২ অক্টোবর, ২০২৪
জয় ও মুশফিকের ব্যাটে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ

মিরপুরে দক্ষিণ আফ্রিকার দেওয়া ২০২ রানের লিডের জবাব দিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ।দলীয় মাত্র ৪ রানের মাথায় পরপর ২ উইকেট হারায় টাইগাররা। যদিও মাহমুদুল হাসান জয় আর নাজমুল হোসেন শান্তর পঞ্চাশোর্ধ্ব রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে স্বাগতিকরা। শেষমেশ অধিনায়ক শান্ত ফিরে গেলেও আর কোনো উইকেট না হারিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে টিম টাইগার্স।

দ্বিতীয় দিনে ২৭ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে রান তুলতে পেরেছে ১০১ বাংলাদেশ। এতে দক্ষিণ আফ্রিকার থেকে এখনও ১০১ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা। জয় ৩৮ এবং মুশফিক ৩১ রানে অপরাজিত রয়েছেন। এখান থেকেই তৃতীয় দিনের খেলা শুরু করবে তারা।

মঙ্গলবার (২২ অক্টোবর) দ্বিতীয় সেশনের শেষ দিকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু তৃতীয় ওভারে জোড়া উইকেট তুলে নিয়ে টাইগারদের বিপাকে ফেলেছেন মুল্ডার। প্রথম বলে সাদমান (১) এবং চতুর্থ বলে সাজঘরে ফেরেন মুমিনুল। 

এরপর ওপেনার মাহমুদুল হাসান জয়কে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন টাইগার অধিনায়ক শান্ত। ৭৪ বলে অর্ধশত রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে ইনিংস লম্বা করতে পারেননি শান্ত। ৪৯ বলে ২৩ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। এতে দলীয় ৫৯ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা।

এরপর ব্যাটিংয়ে এসে ওয়ানডে মেজাজে ব্যাট চালাতে থাকেন মুশফিকুর রহিম। এতে ১০০ রানের কোটা পার করে বাংলাদেশ। ২৬ বলে ৩১ রান করে মুশফিক এবং ৮০ বলে ৩৮ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছেন জয়।

এর আগে দ্বিতীয় ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। সেই সঙ্গে ২০২ রানের বড় লিড পেয়েছে সফরকারীরা। যেখানে সেঞ্চুরি তুলে নিয়ে বড় অবদান রেখেছেন কাইলে ভেরাইনে।


 

একুশে সংবাদ/ এস কে

Link copied!