AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকুর রহিমের নতুন মাইলফলক


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:২৯ পিএম, ২২ অক্টোবর, ২০২৪
প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকুর রহিমের নতুন মাইলফলক

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন মুশফিকুর রহিম। মিরপুর টেস্টের দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনি এ কীর্তি গড়েন।ক্যারিয়ারের ৯৩তম টেস্টে এই নজির গড়েছেন মুশফিক। সাদা পোশাকের ক্রিকেটে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫,১৩৪ রানের মালিক তামিম ইকবাল।

মিরপুর টেস্ট শুরুর আগে এই মাইলফলকে পা দিতে মুশফিকের দরকার ছিল ৩৯ রান। প্রথম ইনিংসে ব্যক্তিগত ১১ রানে কাগিসো রাবাদার বলে বোল্ড হন। তবে দ্বিতীয় ইনিংসে ৩১ রানে অপরাজিত আছেন।

এ তালিকায় তার পরই অবস্থান তামিম ইকবালের। বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা সাবেক এই অধিনায়ক ৭০ টেস্টে ৫১৩৪ রান করেছেন। ১০ সেঞ্চুরির সঙ্গে তার ফিফটি ৩১টি। টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ রানসংগ্রাহকের তালিকায় সাকিব আল হাসান আছেন তিন নম্বরে। চলমান টেস্ট দিয়ে ফরম্যাটটিকে বিদায় বলতে চাওয়া এই অলরাউন্ডার ৭১ টেস্টে ৪৬০৯ রান করেছেন। এই ফরম্যাটে ৫ সেঞ্চুরি ও ৩১টি ফিফটি করেছেন সাকিব।

এ ছাড়া মুমিনুল হক ৬৬ টেস্টে ১৩ সেঞ্চুরি ও ১৯ ফিফটি নিয়ে টেস্টে ৪২৬৯ রান করেছেন। যদিও মিরপুর টেস্টের দুই ইনিংসেই চূড়ান্ত ব্যর্থ ‘লিটল ব্র্যাডম্যান’-খ্যাত মুমিনুল। প্রথম ইনিংসে ৪ রানের পর দ্বিতীয় ইনিংসে তিনি আউট হয়েছেন শূন্য রানে। বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বর্তমানে নারী ক্রিকেটের প্রধান হাবিবুল বাশার ৫০ টেস্টে ৩০২৬ রান করেছেন।


একুশে সংবাদ/ এস কে

Link copied!