AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিন ক্রিকেটারকে বিশেষ সম্মাননা দিয়েছে বিসিবি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:৫৩ পিএম, ২৪ অক্টোবর, ২০২৪
তিন ক্রিকেটারকে বিশেষ সম্মাননা দিয়েছে বিসিবি

মিরপুর টেস্টের চতুর্থ দিনেই পরাজয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ দল। প্রোটিয়াদের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। তবে এই ম্যাচে রেকর্ড-মাইলফলকের দেখা মিলেছে। যার ফলে তিন ক্রিকেটারকে বিশেষ সম্মাননা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

প্রথম দিনে মাঠে নেমে সবচেয়ে কম বলে টেস্ট ক্রিকেট ইতিহাসে তিনশ উইকেট পূরণ করেছিলেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিজো রাবাদা। যেখানে তিনি আউট করেছিলেন বাংলাদেশের ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিকুর রহিমকে।

ম্যাচের দ্বিতীয় দিনে এসে টেস্ট ক্যারিয়ারের ২০০ উইকেট পূরণ করেছিলেন তাইজুল ইসলাম। বাংলাদেশের হয়ে টেস্টে এর আগে ২০০ উইকেট নিতে পেরেছিলেন কেবল সাকিব আল হাসান।

আর টেস্টের তৃতীয় দিনে এসে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সাদা পোশাকের ক্রিকেটে ৬ হাজার রান পূরণ করেছিলেন মুশফিকুর রহিম।

চার দিনের মাথায় শেষ হয় মিরপুর টেস্ট। ম্যাচ শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সম্মাননা প্রদান করেছে তিন তারকার সবাইকেই। বিসিবির পক্ষ থেকে কাগিজো রাবাদার হাতে সম্মাননা স্মারক তুলে দেন বোর্ড পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।

তাইজুল ইসলামের হাতে ক্রেস্ট তুলে দেন বর্তমান নির্বাচক ও সাবেক অফস্পিনার আব্দুর রাজ্জাক রাজ। আর অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিমের হাতে সম্মাননা তুলে দেন সাবেক অধিনায়ক ও বিসিবির নারী উইংয়ের প্রধান হাবিবুল বাশার সুমন।
 

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!