AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের বিপক্ষে দল থেকে ছিটকে গেলেন বাভুমা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:০৫ পিএম, ২৫ অক্টোবর, ২০২৪
বাংলাদেশের বিপক্ষে দল থেকে ছিটকে গেলেন বাভুমা

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে টেম্বা বাভুমা খেলতে পারবেন না, এই ‍দুঃসংবাদ সঙ্গে নিয়েই ঢাকা এসেছিল দক্ষিণ আফ্রিকা। যে কারণে প্রথম টেস্টের দলে তাকে রাখাও হয়নি।কিন্তু চট্টগ্রাম টেস্ট থেকেও প্রোটিয়া অধিনায়ক ছিটকে গেলেন।এ মাসের শুরুর দিকে আবু ধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে বাঁহাতের ট্রাইসেপে চোট পেয়েছিলেন বাভুমা। তবুও দক্ষিণ আফ্রিকা বাংলাদেশ সিরিজের দ্বিতীয় ম্যাচের জন্য তাকে স্কোয়াডে রেখেছিল।

আগামী মঙ্গলবার (২৯ অক্টোবর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। এর আগে সংবাদ সম্মেলনে কথা বলেছেন দক্ষিণ আফ্রিকার টেস্ট দলের কোচ শুকরি কনরাড।

কনরাড বলেন, ‘আমরা মনে করছি চিকিৎসাগতভাবে সে (বাভুমা) দ্বিতীয় টেস্টের জন্য প্রস্তুত নয়। এখন রিকভারি প্রোগ্রামের মধ্যে দিয়ে যাবে, যাতে শ্রীলংকা সিরিজের জন্য প্রস্তুত হতে পারে।

তিনি আরো বলেন, সে (বাভুমা) আমাদের টেস্টের সেরা ব্যাটার। তাই এটা আমাদের জন্য খারাপই হলো। কিন্তু আমরা প্রমাণ করেছি যে, বিপত্তি ঘটলেও মানিয়ে নিতে পারি। দ্বিতীয় টেস্টেও সেটাই চেষ্টা থাকবে।’

বাভুমার অনুপস্থিতিতে ঢাকা টেস্টের মতো দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম। সেই ম্যাচে ৭ উইকেটে জিতেছিল প্রোটিয়ারা। একনজরে দক্ষিণ আফ্রিকা স্কোয়াড:

ডেভিড বেডিংহ্যাম, ম্যাথু ব্রিটজকে, ডেওয়াল্ড ব্রেভিস, টনি ডি জর্জি, কেশভ মহারাজ, এইডেন মার্করাম (অধিনায়ক), উইয়ান মাল্ডার, সেনুরান মুথুসামি, লুঙ্গি এনগিদি, ড্যান পিটারসন, ড্যান পিয়েট, কাগিসো রাবাদা, ত্রিস্টান স্টাবস, রায়ান রিকেলটন (উইকেটরক্ষক) ও কাইল ভেরেইন (উইকেটরক্ষক)।

একুশে সংবাদ/ এস কে

Link copied!