AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধোনির জন্য শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে চায় চেন্নাই


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০৮ পিএম, ২৫ অক্টোবর, ২০২৪
ধোনির জন্য শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে চায় চেন্নাই

বর্তমানে চেন্নাই সুপার কিংসের ম্যানেজমেন্টের সামনে সবচেয়ে বড় প্রশ্ন হল এমএস ধোনি কি আইপিএল ২০২৫ এ খেলবেন? এই বিতর্ক নিয়ে অনেকগুলি বিভিন্ন দাবি সামনে উঠে আসছে। চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথনও এই বিষয় নিয়ে নানা বিবৃতি দিয়েছেন। তবে এখনও পর্যন্ত ধোনি সম্পর্কিত পরিস্থিতি স্পষ্ট করেনি চেন্নাই সুপার কিংস টিম ম্যানেজমেন্ট। এখন একটি নতুন প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ধোনির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে ৩০ অক্টোবর।

বিসিসিআই সমস্ত দলকে তাদের ধরে রাখার তালিকা জমা দেওয়ার জন্য ৩১ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত সময় দিয়েছে। এখন নতুন আপডেট অনুসারে, ধোনির ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্দিষ্ট তারিখের ঠিক একদিন আগে। এর আগে বলা হয়েছিল যে সিএসকে-এর সিইও-র সঙ্গে বৈঠকের পর ধোনি ২৮ অক্টোবর তার সিদ্ধান্ত জানাতে পারেন। কিন্তু পরের মরশুমে খেলা নিয়ে সাসপেন্স বাড়ছে। ধোনি সম্পর্কে বড় প্রশ্ন হল খেলার পরিস্থিতিতে তাকে আনক্যাপড খেলোয়াড় হিসাবে বিবেচনা করা হবে কি না।

আইপিএল ২০২৪ শুরু হওয়ার আগেও, এমএস ধোনি চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব রুতুরাজ গায়কোয়াড়ের হাতে তুলে দিয়েছিলেন। গায়কোয়াড় একজন দুর্দান্ত অধিনায়ক হিসাবে প্রমাণিত হয়েছেন, তবুও ধোনি সিএসকে-র জন্য অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। গত মৌসুমে, তিনি ১৪ ম্যাচে ২২০-এর বেশি স্ট্রাইক রেটে খেলে ১৬১ রান করেছিলেন।

চেন্নাইয়ের ধরে রাখা খেলোয়াড়দের তালিকায় ধোনি যদি পরের মৌসুমে না খেলেন তবে সম্ভবত রুতুরাজ গায়কোয়াড়ই হবেন দলের প্রথম পছন্দ। এছাড়াও সিএসকে রবীন্দ্র জাদেজা এবং মাথিশা পাথিরানার উপর বাজি ধরতে পারে দল। ধোনি না খেলার ক্ষেত্রে, সিএসকে কোন আনক্যাপড খেলোয়াড় যোগ করে কিনা সেটাও আকর্ষণীয় হবে। এই তালিকায় সিমারজিৎ সিং এবং সমীর রিজভির মতো তরুণদের মধ্যে প্রতিযোগিতা দেখা যেতে পারে।

চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অধিনায়ক এবং অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান এমএস ধোনি আইপিএল ২০২৫ এ খেলবেন কিনা তা এই মুহূর্তে নিশ্চিত করা হয়নি। ধোনি ধরে রাখার সময়সীমার আগে CSK আধিকারিকদের সঙ্গে দেখা করতে পারেন, তার পরেই ফ্র্যাঞ্চাইজি সিদ্ধান্ত নেবে। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে সিএসকে পাঁচটি আইপিএল ট্রফি জিতেছে। আইপিএল ২০২৪ এর আগে তিনি ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড়ের কাছে সিএসকে-এর অধিনায়কত্ব হস্তান্তর করেছিলেন।

স্পোর্টস টাককে সিএসকে-এর এক ঘনিষ্ঠ জািয়েছেন যে সিএসকে ম্যানেজমেন্ট ৪৩ বছর বয়সি ধোনির সঙ্গে যোগাযোগ করেছিল। তারপরে জানা যায় যে তিনি ২৮ অক্টোবর পর্যন্ত উপলব্ধ নেই। এই পরিস্থিতিতে ধোনি ২৯ বা ৩০ অক্টোবরের মধ্যে সিএসকে আধিকারিকদের সঙ্গ দেখা করবেন বলে আশা করা হচ্ছে। এবং তারপরে ধরে রাখার বিষয়টি চূড়ান্ত করা হবে। সমস্ত ফ্র্যাঞ্চাইজিকে ৩১ অক্টোবরের মধ্যে ধরে রাখার তালিকা প্রকাশ করতে হবে। একটি দল পাঁচজন খেলোয়াড় ধরে রাখতে পারে। একই সময়ে, আরটিএম (রাইট টু ম্যাচ) কার্ড নিলামে একজন খেলোয়াড়ের জন্য ব্যবহার করা যেতে পারে।   

একটি ফ্র্যাঞ্চাইজির সর্বোচ্চ ৬ জন খেলোয়াড় ধরে রাখার সুযোগ থাকে। দল সর্বোচ্চ চার ক্যাপড এবং ২ জন আনপ্যাকড খেলোয়াড় ধরে রাখতে পারে। ভারতীয় খেলোয়াড়রা যারা কমপক্ষে পাঁচটি ক্যালেন্ডার বছরে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেনি তাদের আনক্যাপড হিসাবে বিবেচনা করা হবে। মনে করা হচ্ছে ধোনির কারণেই এই নিয়ম করা হয়েছে যাতে সিএসকে তাকে ধরে রাখতে পারে। ধোনি তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৯ সালে।

আনক্যাপড খেলোয়াড়কে ধরে রাখতে খরচ হবে ৪ কোটি টাকা। সিএসকে ধোনিকে ধরে রাখলে নিলামের জন্য অনেক কিছু বাঁচাতে পারে। গত মৌসুমে ধোনি নীচের অর্ডারে নেমে ঝোড়ো স্টাইলে ব্যাট করেছিলেন। ২০২৪ সালের আইপিএলে তিনি ১৪ ম্যাচের ১১ ইনিংসে ২২০.৫৪ স্ট্রাইক রেটে ১৬১ রান করেছিলেন। আটবার অপরাজিত ছিলেন তিনি। যদিও প্লে অফে পৌঁছতে পারেনি চেন্নাই সুপার কিংস। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!