AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অধিনায়কত্ব ছাড়ছেন নাজমুল হোসেন শান্ত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১০ পিএম, ২৬ অক্টোবর, ২০২৪
অধিনায়কত্ব ছাড়ছেন নাজমুল হোসেন শান্ত

বাংলাদেশ দলের সময়টা তেমন ভালো কাটছে না। ভারত সিরিজে সব ম্যাচ হারার পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও প্রথম ম্যাচে হেরেছে টাইগাররা। দলের মধ্যে আত্মবিশ্বাস এবং টিম স্পিরিটও খুব একটা লক্ষ্য করা যাচ্ছে না না। এমন করুণ অবস্থায় টাইগারদের নেতৃত্ব দিতে অপারগতা প্রকাশ করেছেন নাজমুল হোসেন শান্ত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান সিরিজ শেষে অধিনায়কত্ব ছাড়তে চাইছেন তিনি।

ক্রিড়াভিত্তিক গণমাধ্যম ক্রিকবাজের প্রতিবেদন মতে, দক্ষিণ আফ্রিকা সিরিজের পর বাংলাদেশ দলের নেতৃত্ব ছাড়াতে চাওয়ার কথা বিসিবিকে জানিয়েছেন শান্ত। তবে বোর্ড এখনও এই বিষয়ে কোনো সিদ্ধান্ত জানায়নি। বোর্ড প্রধান ফারুক আহমেদ দেশে ফিরলে এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে ক্রিকবাজ। 

নাম পরিচয়ে অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তা ক্রিকবাজকে জানিয়েছেন, ‍‍`হ্যা, তিনি (শান্ত) আমাদের জানিয়েছে যে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর দলকে নেতৃত্ব দিতে প্রস্তুত নন।‍‍` শান্ত নিজেও ক্রিকবাজের কাছে স্বীকার করেছেন এই সিদ্ধান্তের কথা। গণমাধ্যমটিতে তিনি বলেন, ‍‍`দেখা যাক কী হয়, কারণ আমি এখনও অপেক্ষা করছি প্রেসিডেন্টের কাছ থেকে উত্তর শোনার জন্য।‍‍` 

চলতি বছরের ফেব্রুয়ারিতে তিন ফরম্যাটের নেতৃত্ব তুলে দেয়া হয় শান্তর হাতে। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত তাকে অধিনায়ক রাখার পরিকল্পনা ছিল বোর্ডের। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই এই দায়িত্ব থেকে সরে যেতে চান শান্ত। বিসিবির একজন পরিচালক শান্তকে তার সিদ্ধান্ত পরিবর্তনের জন্য ক্রমাগত বুঝিয়ে যাচ্ছেন। তবে সেটা খুব একটা কাজে আসছে না।

জানা গেছে, চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্ব ছাড়তে চেয়েছিলেন শান্ত। তবে এখন সেই সিদ্ধান্ত থেকে সরে এসে তিন ফরম্যাটেরই অধিনায়কত্ব ছাড়তে চাইছেন তিনি।

বিসিবির আরেক পরিচালক ক্রিকবাজকে জানিয়েছেন, যদি শান্তকে কোনোভাবে অধিনায়কত্ব করার জন্য রাজি করা সম্ভব না হয়, তবে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর ওয়ানডে এবং টেস্টের অধিনায়কত্ব পেতে পারেন মেহেদী হাসান মিরাজ। টি-টোয়েন্টির নেতৃত্বের দায়িত্ব পেতে পারেন তরুণ তাওহীদ হৃদয়।  

 

একুশে সংবাদ/এনএস

Link copied!