AB Bank
ঢাকা রবিবার, ২৭ অক্টোবর, ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চট্টগ্রাম পৌঁছেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:২৬ পিএম, ২৬ অক্টোবর, ২০২৪
চট্টগ্রাম পৌঁছেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে আজ চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী মঙ্গলবার থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটে হারের লজ্জা পায় বাংলাদেশ। 

২০১৪ সালের পর উপমহাদেশের মাটিতে প্রথমবারের মত টেস্ট জয়ের স্বাদ নেয় দক্ষিণ আফ্রিকা। সর্বশেষ গল-এ শ্রীলংকার বিপক্ষে ১৫৩ রানে জিতেছিলো প্রোটিয়ারা।প্রথম টেস্ট জয়ের পর মার্করাম বলেন, ‘উপমহাদেশে মাটিতে দীর্ঘদিন পর জয় পাওয়া আমাদের জন্য এবং দলের জন্য দারুণ ব্যাপার। এই জয় আমাদের ড্রেসিংরুমের আত্মবিশ্বাস বাড়াবে এবং এমন কন্ডিশনে প্রতিদ্বন্দ্বিতা করার সাহস দিবে।’

জয়ের ধারা অব্যাহত রেখে ২-০ ব্যবধানে সিরিজ জয়ের লক্ষ্য দক্ষিণ আফ্রিকার। তবে প্রোটিয়াদের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ নিয়ে সিরিজ সমতায় শেষ করতে মরিয়া বাংলাদেশ।ঘুড়ে দাঁড়াতে দলগত পারফরমেন্সের উপর জোর দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

মিরপুরে হারের পর তিনি বলেন, ‘নতুন বলের বিপক্ষে ভালো খেলার দায়িত্ব নিতে হবে ব্যাটিং গ্রুপকে। বোলিং গ্রুপকে আরও বেশি উন্নতি করতে হবে। পরের টেস্ট ম্যাচে দল হিসেবে আমাদের একত্রে পারফরমেন্স করতে হবে।’ আগামীকাল থেকে দ্বিতীয় টেস্টের প্রস্তুতি শুরু করবে দু’দল।
 

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!