AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেঞ্চুরি করে ক্যারিবিয়ানদের মান বাঁচালেন লুইস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২২ পিএম, ২৭ অক্টোবর, ২০২৪
সেঞ্চুরি করে ক্যারিবিয়ানদের মান বাঁচালেন লুইস

টি-২০ সিরিজের শুরুতেই দাপুটে জয় তুলে নিয়ে শ্রীলঙ্কা সফর শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। তবে পরের ২টি ম্যাচ হেরে প্রথমবার শ্রীলঙ্কার কাছে দ্বিপাক্ষিক টি-২০ সিরিজে পরাজয় স্বীকার করতে হয় ক্যারিবিয়ানদের। এবার প্রথম ২টি ওয়ান ডে ম্যাচে পরাজিত হয়ে সিরিজ হার আগেই নিশ্চিত করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে নিয়মরক্ষার তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়ে শ্রীলঙ্কা সফর শেষ করল ক্যারিবিয়ান দল।

শনিবার পাল্লেকেলেতে সিরিজের বৃষ্টি বিঘ্নিত তৃতীয় ওয়ান ডে ম্যাচে কার্যত টি-২০ ক্রিকেট উপহার দেন এভিন লুইস, শেরফান রাদারফোর্ডরা। ফলে ডাকওয়ার্থ-লুইস নিয়মে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে পরাজিত করে ওয়েস্ট ইন্ডিজ।

টস হেরে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ১৭.২ ওভার খেলা হওয়ার পরে বৃষ্টিতে বিস্তর সময় নয় হয়। ফলে ম্যাচ ছোট হয়ে দাঁড়ায় ২৩ ওভার প্রতি ইনিংসের। শ্রীলঙ্কা ২৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫৬ রান সংগ্রহ করে। ৬২ বলে ৫৬ রান করেন পাথুম নিশঙ্কা। তিনি ৮টি চার ও ১টি ছক্কা মারেন। ৫০ বলে ৩৪ রান করেন আবিষ্কা ফার্নান্ডো। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন।

২২ বলে ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলে নট-আউট থাকেন কুশল মেন্ডিস। তিনি ৯টি চার ও ১টি ছক্কা মারেন। ক্যাপ্টেন চরিথ আসালঙ্কা ৬ রান করে আউট হন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১টি করে উইকেট নেন শেরফান রাদারফোর্ড ও রোস্টন চেস।

শ্রীলঙ্কা দেড়শো টপকে তাদের ইনিংস শেষ করলেও ডাকওয়ার্থ-লুইস নিয়মে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৩ ওভারে ১৯৫ রানের। ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে শুরু থেকে ঝড় তোলে। তারা ২২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৯৬ রান তুলে ম্যাচ জিতে যায়।

বিধ্বংসী শতরান করেন এভিন লুইস। তিনি মাত্র ৬১ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন। এমন ম্যাচ জেতানো ইনিংসে লুইস ৯টি চার ও ৪টি ছক্কা মারেন। মারকাটারি হাফ-সেঞ্চুরি করেন রাদারফোর্ড। তিনি ২৬ বলে ৫০ রান করে নট-আউট থাকেন। মারেন ৪টি চার ও ৩টি ছক্কা। এছাড়া ব্র্যান্ডন কিং ১৬ ও ক্যাপ্টেন শাই হোপ ২২ রান করে আউট হন।

শ্রীলঙ্কার হয়ে ১টি করে উইকেট নেন দিলশান মদুশঙ্কা ও অসিথা ফার্নান্ডো। সঙ্গত কারণেই দুরন্ত শতরানের সুবাদে ম্যাচের সেরা হন লুইস। তিন ম্যাচে সাকুল্যে ১৪৫ রান ও ১টি উইকেট সংগ্রহ করে সিরিজ সেরা হন আসালঙ্কা।


একুশে সংবাদ/ এস কে

Link copied!