AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চমক রেখে পাকিস্তানের দল ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫১ পিএম, ২৭ অক্টোবর, ২০২৪
চমক রেখে পাকিস্তানের দল ঘোষণা

অস্ট্রেলিয়া এবং জিম্বাবুয়ে সফরের জন্য স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি প্রস্তুতির অংশ হিসেবে উভয় সফরেই তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। রোববার (২৭ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে সফরের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

জিম্বাবুয়ে সফরে বিশ্রাম দেওয়া হলেও অস্ট্রেলিয়া সফরে দুই সংস্করণের দলেই আছেন সাবেক অধিনায়ক বাবর আজম। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে বাজেভাবে হারের পর পরের দু্ই টেস্টে স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন তিনি। তবে সাদা বলের ক্রিকেট দিয়ে আবারও দলে ফিরলেন বাবর।

বাবরের মতো ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্টে বিশ্রামে থাকা নাসিম শাহ এবং শাহীন শাহ আফ্রিদিও ফিরেছেন অস্ট্রেলিয়া সফরের দলে।এদিকে অস্ট্রেলিয়ায় দুই সংস্করণে দলে থাকলেও জিম্বাবুয়ে সফরে কেবল ওয়ানডে দলে আছেন মোহাম্মদ রিজওয়ান। কিন্তু কোনো সফরের দলেই সুযোগ পাননি ফখর জামান। এমনকি বাদ পড়েছেন কেন্দ্রীয় চুক্তি থেকেও।

চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে কিছু ঘরোয়া খেলোয়াড়কে সুযোগ দেওয়ার কথা আগেই জানিয়েছিল পিসিবি। ওয়ানডে দলে নতুন মুখ আমির জামাল, আরাফাত মিনহাজ, ফয়সাল আকরাম, হাসিবুল্লাহ, মুহাম্মদ ইরফান খান এবং সাইম আইয়ুব। টি-টোয়েন্টি স্কোয়াড প্রথমবারের মতো জাহানদাদ খান এবং সালমান আলী আগাকে নেওয়া হয়েছে।

আগামী ৪ নভেম্বর প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়া সফর। আর ১৮ নভেম্বর টি-টোয়েন্টি সিরিজে তৃতীয় ম্যাচ দিয়ে শেষ হবে এই সফর। এরপর জিম্বাবুয়ে পাড়ি জমাবে পাকিস্তান দল। ২৪ নভেম্বর থেকে শুরু হবে রোডেশিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ এবং ৫ ডিসেম্বর শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ।

অস্ট্রেলিয়া সফরের জন্য ওয়ানডে স্কোয়াড: আমির জামাল, আবদুল্লাহ শফিক, আরাফাত মিনহাজ, বাবর আজম, ফয়সাল আকরাম, হারিস রউফ, হাসিবুল্লাহ, কামরান গোলাম, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, সালমান আলী আগা এবং শাহীন শাহ আফ্রিদি।

অস্ট্রেলিয়া সফরের জন্য টি-টোয়েন্টি স্কোয়াড: আরাফাত মিনহাজ, বাবর আজম, হারিস রউফ, হাসিবুল্লাহ, জাহানদাদ খান, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ইরফান খান, নাসিম শাহ, ওমাইর বিন ইউসুফ, সাহেবজাদা ফারহান, সালমান আলী আগা, শাহীন শাহ আফ্রিদি, সুফিয়ান মকিম এবং উসমান খান।

জিম্বাবুয়ে সফরের জন্য ওয়ানডে স্কোয়াড: আমির জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, আহমেদ দানিয়াল, ফয়সাল আকরাম, হারিস রউফ, হাসিবুল্লাহ, কামরান গোলাম, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ইরফান খান, সাইম আইয়ুব, সালমান আলী আগা, শাহনওয়াজ দাহানি এবং তৈয়ব তাহির।

জিম্বাবুয়ে সফরের জন্য টি-টোয়েন্টি স্কোয়াড: আহমেদ দানিয়াল, আরাফাত মিনহাজ, হারিস রউফ, হাসিবুল্লাহ, জাহানদাদ খান, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান খান, ওমাইর বিন ইউসুফ, কাসিম আকরাম, সাহেবজাদা ফারহান, সালমান আলী আগা, সুফিয়ান মকিম, তৈয়ব তাহির এবং উসমান খান।

একুশে সংবাদ/ এস কে

Link copied!