AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিস্ময়কর ধূপকাঠির গ্রাম


Ekushey Sangbad
পর্যটন ডেস্ক
০১:০৮ পিএম, ৭ সেপ্টেম্বর, ২০২৪
বিস্ময়কর ধূপকাঠির গ্রাম

ভিয়েতনামে আছে বিস্ময়কর এক ধূপকাঠি গ্রাম। এই গ্রাম অর্থনৈতিকভাবে শক্তিশালী হয়ে উঠছে শুধু ধূপকাঠির কারণে। গ্রামটির আসল নাম ‘কাং ফু চাউ’। এই গ্রামে ঢুকতেই আপনার চোখ ধাঁধিয়ে যাবে। সবখানে শুধু রঙিন ধূপকাঠি দেখতে পাবেন।

ভিয়েতনামের বিস্ময়কর ধূপকাঠির গ্রাম – Daily Uttor Dokkhin উত্তরদক্ষিণ

এই ধূপকাঠি গ্রাম সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি সেখানকার মানুষকে আর্থিকভাবেও শক্তিশালী করে তুলছে। এছাড়া এই রঙিন ধূপকাঠিগুলো দূর-দূরান্তের পর্যটকদেরও আকৃষ্ট করছে। ভিয়েতনামের এই গ্রামে তৈরি ধূপকাঠিগুলো রঙিন। মূলত তিনটি রঙের ধূপকাঠি তৈরি হয় সেখানে- লাল, সবুজ ও হলুদ।সেখানে ধূপকাঠিগুলো প্রচুর বিক্রি হয়।

ভিয়েতনামের বিস্ময়কর ধূপকাঠির গ্রাম

ওই গ্রামের বেশিরভাগ বাড়ির বাইরে ফাঁকা জমিতে এই ধূপকাঠির গুচ্ছ শুকিয়ে রাখার দৃশ্য দেখতে পাবেন। তবে আপনি এই গ্রামে ঘুরতে গিয়ে কোনো সেলফি বা ছবি তুলতে পারবেন না বিনামূল্যে। কারণ এই গ্রামে ছবি তুলতে লাগে টাকা।

সেলফির জন্য কেন টাকা লাগে?
জার্মান নিউজ ওয়েবসাইট ডি ডব্লিউ এর প্রতিবেদনে বলা হয়েছে, এই গ্রামের মানুষ শুধু এই রঙিন ধূপকাঠিগুলো থেকে অর্থ উপার্জন করছে না, পর্যটকদের কাছ থেকেও প্রচুর অর্থ উপার্জন করছে।

যে গ্রামে সেলফি তুলতেও লাগে টাকা | কালবেলা

বিশেষ করে সেখানকার মানুষেরা এই ধূপকাঠি দিয়ে সেলফি তুলতে চায় এমন পর্যটকদের কাছ থেকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা নেয়। এই পরিমাণ ৫০ হাজার ডং, যার বাংলাদেশি টাকায় ২৫০-৩০০ এরও বেশি হতে পারে।

ধূপকাঠির দাম খুবই কম থাকায় প্রচুর ধূপকাঠি বিক্রি করেন । এই কারণেই এখানে বেড়াতে আসা পর্যটকরা পর্যাপ্ত পরিমানে ধূপকাঠি কিনে নিয়ে যায়।

 

একুশে সংবাদদ/এসএস

Link copied!